আজও আছি তোমার অপেক্ষায় ।

354

আমার ভালোবাসাটা যদি তোমার কাছে ছলনায় হতো তাহলে কেন তুমি আমার জীবনে এসেছিলে ?

কেন তুমি আমার জীবনের সাথে তোমার জীবন জড়িয়ে ছিলে ? আমিতো চেয়েছিলাম না তোমাকে আমার জীবনে আসতে তুমি নিজ থেকে আমার জীবনে এসে আমার জীবনটা তুমি তছনছ করে দিয়েছো কিন্তু কেন ?

আমার জীবনের সব ভালোবাসা আমি তোমাকে উজাড় করে দিয়েছিলাম । আমার মনে থাকা সমস্ত আনন্দ আমি তোমাকে দিয়েছিলাম । আমার হৃদয়ে থাকা সমস্ত ভালোবাসা আমি তোমাকে দিয়েছিলাম আমার জীবনে প্রতিটি সময় আমি তোমাকে দিয়েছিলাম তাহলে কেন তুমি আমার সাথে এরকম করেছো ও প্রিয়া ?

আমি তোমার জন্য কি করি নি বলো ? আজ আমি তোমার জন্য আমার ঘর ছেড়েছি , আজ আমি আমার সমাজ ছেড়েছি , আজ আমি আমার আদরের প্রিয় মানুষদের ছেড়েছি এত কিছু করার পরেও কেন তোমার মনে হলো না আমি তোমাকে ভালবাসি, কেন ? কেন তোমার মনে হলো না আমি তোমাকে সুখে রাখবো না, কেন তোমার মনে মনে হলো আমি তোমাকে কষ্ট দিব ।

যদি এ সব কিছুই তোমার কাছে তুচ্ছ মনে হয় তাহলে কেনই বা তুমি আমার জীবনে এসেছিলে আর কেনই বা তুমি আমার জীবনে এসে আলোড়ন সৃষ্টি করেছিলে ? আমাকে বল আজ আমি যে নিঃস্ব ।

আমি তো চাইনি এরকম ভালোবাসা । আমিতো চেয়েছিলাম সুন্দর একটা সকাল , যেই সকালে তুমি আমার সাথে ভালোবাসার কথা বলবে , যে সকালে তুমি আমার সাথে তোমার সমস্ত ভালো লাগা শেয়ার করবে কিন্তু আমিতো ঔ সকালটা তোমার কাছ থেকে পাই নাই , কেন ?

জানি তুমি এখন চুপ করে থাকবে কিন্তু আমি তো চুপ করে থাকতে পারছি না । আমার মনে শুধুই কষ্টই বয়ে যাচ্ছে তোমার জন্য শুধু তোমাকে এক নজর দেখার জন্য কিন্তু তুমি আমাকে একটুও বুঝলে না । আমার ভালবাসাটাকে তুমি একটুও মূল্য দিলে না বড় স্বার্থপর তুমি ।

তোমার হৃদয়ে থাকা একটু ভালোবাসা ও আমার জন্য রাখো নাই । আমি যদি তোমার জীবনে কাঁটা হয়ে দাঁড়িয়েছি তাহলে কেন আমাকে এত কাছে নিয়ে ছেলে খেলা করেছো আর কেনইবা আমাকে এত দূরে ঠেলে দিয়েছো বলো । আজ আমি শুনতে চাই তোমার কথা চুপ করে থেকো না প্রিয়া ।

তোমার জন্য আমি আমার ঘর ছেড়েছি, আমার পরিবার ছেড়েছি , আমার বাবা আমাকে নিয়ে কত স্বপ্ন করেছিল , আমার মা আমাকে নিয়ে সপ্ন দেখেছিল আমি পাইলট হবো কিন্তু তার ধারাতেও আমি যেতে পারি নাই কারণ তোমার পিছনে আমি ছুটেছি । তোমার পিছনে আমি সময় দিয়েছি আমি সময় নষ্ট করেছি তোমার পেছনে সেই জন্যই আমি পারি নাই । আমি তোমাকে ভালোবাসি কিন্তু তুমি আমার ভালবাসার মূল্য দিলে না । আমি চেয়েছিলাম তোমাকে ভালবেসে সুখী একটা জীবন করতে কিন্তু সেটা তো তুমি করতে দিলে না ।

জানি এখন তুমি খুব সুখে আছো নতুন আরেকজনকে পেয়ে কিন্তু আমার মতো মানুষ টাকে তুমি একটুও মনে হয় না তাই না ।

  • জানি প্রতিদিনের মত তোমাকেও হয়তো কেউ সকালে ঘুম ভাঙ্গিয়ে দেয় হয়তো কেউ তোমাকে সারপ্রাইজ দেয় কিন্তু সেটা আমি আর হতে পারলাম না ।
  • আমি পারলাম না আমার জীবনের সার্থকতা পূরণ করতে । আমি পারলাম না আমার জীবনের স্বপ্নগুলো পূরণ করতে । আমি পারলাম না আমার জীবনের সুখ ফিরিয়ে আনতে । জানো এখন আমি পড়ে আছি দুঃখের সাগরে কেউ আমার কোন খবর নেয় না, যেন মরে যাওয়ার মতোই পড়ে আছি ।
  • তুমি ভাবছো হয়তো সবকিছু ঠিক হয়ে গেছে কিন্তু একদমই না সবকিছু একদম উল্টো হয়ে গিয়েছে । তুমি ভাবছো হয়তো আমি আমার মতো করে জীবন গুছিয়ে নিয়েছি যেমনটা তুমি নিয়েছো কিন্তু না ছেলেরা এরকম পারে না করতে ছেলেরা একবার যাকে মন দিয়ে থাকে সেই মন আর ফিরিয়ে আনতে পারে না ।
  • তুমি ভাবছো আমি হয়তো তোমাকে ভুলে গিয়েছি পুরোপুরি , আমার হৃদয়ে তোমার জন্য একটওু জায়গা নেই তাহলে শোনো তুমি সত্যিই ভুল ভাবছো আমি যে তোমাদের মতো নয় আমার হৃদয়ে প্রতিটি শিরায় তুমি নামক ব্যক্তিটি ঢুকে গিয়েছো।

তোমাকে শত কষ্ট করেও ভুলার চেষ্টা করি কিন্তু পারি না । তোমাকে ভুলার জন্য আমি হাজারটা সিগারেট খাই কিন্তু সিগারেটে টান দেওয়া মাত্রই তোমার কথা মনে পড়ে যায় । তোমার সাথে কাটানো সময়গুলোর কথা মনে পড়ে যায় , তোমার সাথে কাটানো দিনগুলোর কথা মনে পড়ে যায় ।

আমি পুরো পুরি নিঃস্ব হয়ে গেছি প্রিয়া । তোমাকে ভালোবেসে তোমাকে মন দিয়ে আজ আমার কিচ্ছু নেই এখন নিঃস্ব ।

সবকিছু যে শেষ হয়ে গিয়েছে , তুমি একবার এসে আমাকে দেখে যাও আমি কি অবস্থায় আছি । বেঁচে আছি নাকি মরে গেছি একবার এসে দেখে যাও আমার অবস্থাটা ।

জানি কখনও এই নিষ্পাপ হৃদয়ের কথা মনে পরবে না তোমার কারণ তোমার মনে আমি যে কখনোই ভালোবাসা আলোড়ন সৃষ্টি করতে পারি নাই । তোমাকে আমি কখনোই তোমার মতো করে ভালবাসতে পারি নাই । সেটাই হয়তো আমার ভুলছিল। কিন্তু জানি না এখন তুমি যার ঘরে গিয়েছো সে কি তোমাকে আমার মতো ভালোবাসে নাকি তোমার মতই করে ভালবাসতে পারে ?

যদি আমার এই চিঠিটা তুমি পড়ে থাকো তাহলে অবশ্যই আমার প্রশ্নের উত্তরটা দেবে আর হ্যাঁ আমার হৃদয়ের গভীর থেকে তোমার জন্য রয়েছে ভালোবাসা । আর এই পাষাণ হৃদয় টাকে যদি একটু দেখবার ইচ্ছা হয় তাহলে ছুটে এসো আমি তোমার জন্য সারাটি জীবন অপেক্ষা করছি আর জীবনের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করে যাবো ।

শোনো তুমি আমার কাছে শত অপরাধ করে থাকো কিন্তু আমার ভালোবাসার কাছে তোমার সব অপরাধ গুলোই হেরে গিয়েছে তুমি যদি ফিরে আসো তাহলে আমি তোমাকে সদরে গ্রহণ করব । তোমার ভুল গুলোকে আমি শুধরে নেওয়ার চেষ্টা করব । একটা কথা শুনে রাখো তুমি ফিরে আসা মাত্রই আমি তোমাকে আর কখনো কষ্ট দেবো না । তোমাকে কখনো ওইসব কথা মনে করব না আমি শুধু তোমাকে ভালবেসে যাবো ।

এই রিদয়হীনার কথা একটু বোঝার চেষ্টা করো একটু উপলব্ধি করার চেষ্টা করো ।

জানো এখনো আমি আমার দিনগুলোকে সেই আগের মতোই কাটায় যেখানে আমরা প্রায়ই দেখা করতাম, সেখানে আমি প্রায়ই গিয়ে বসে থাকি কিন্তু তুমি নেই । তোমার জন্য আমি অপেক্ষা করি কিন্তু তুমি কখনোই আসো না আমার পাশে এসে বসো না ।

বিশ্বাস হয় না ! তাহলে একবার মনে পড়লে ওই সময়ে ওই স্থানে একবারই গিয়ে দেখো তুমি আমাকে ঠিকই পাবে সেখানে যেখানে আমরা প্রতিদিনই দেখা করতাম ।

আজ আমি তোমার জন্য হয়ে গিয়েছে যাযাবর আমি তোমাকে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে পড়েছি । তোমার ভালোবাসায় আজ আমি উন্মাদ হয়ে গিয়েছি । তোমাকে কাছে পাওয়ার জন্য আজ আমি নিঃস্ব ।

মাকে বলে দিয়েছি তোমার ছেলে মরে গিয়েছে, বাবাকে বলে দিয়েছি তোমার ছেলে আর ঘরে ফিরবে না । তোমার ছেলে ভালোবাসার কাঙ্গাল হয়ে পড়েছে । তোমার ছেলে এখন আর তোমার ছেলে নেই হারিয়ে গিয়েছে মনে করো ।

আজ আমি ভালোবাসার কাছে হেরে গেলাম ভালোবাসা আমাকে শেষ করে দিল ।

আমাকে আমার জীবন থাকিতে মৃত করে ফেললো । কি করে আমি ভুলবো এই কষ্টটা এই বেদনাটা ।

শোনো প্রিয়া আমার জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত আমি তোমার হয়ে থাকবো। আমি তোমার জন্য অপেক্ষা করবো তুমি কখন এসে আমার হাতটি ধরবে , আমি সেই আশায় তাকিয়ে থাকবো, কখন আমি তোমার মুখে ওই হাসি টি দেখতে পাবো, কখন তুমি আমার দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকবে । কখন তুমি আমাকে শাসন করবে ।
আমি যে ঐসব এর অপেক্ষায় রইলাম আজীবন ।

শেষে তোমাকে একটা কথাই বলবো আমি জানি তুমি যেখানেই থাকো না কেন তুমি সুখে নেই । আমি জানি একমাত্র আমাকে ছাড়া তুমি কোথাও সুখী হবে না। আমি জানি তোমার হৃদয় হয়তো আমাকে পাওয়ার জন্য ছনছন করছে , বিশ্বাস করো আমি সেটা অনুভব করছি ।

যদি সেটাই হয় তাহলে এখনি তুমি চলে আসো । আমি তোমার জন্য অপেক্ষা করে বসে আছি ।

বাই প্রিয়া ভালো থেকো

লেখক : S M Rony Chowdhury

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here